বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

সিসিইউ থেকে ৫৭ দিন পর কেবিনে খালেদা জিয়া

সিসিইউ থেকে ৫৭ দিন পর কেবিনে খালেদা জিয়া

স্বদেশ ডেস্ক:

বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সিসিইউ (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) থেকে ৫৭ দিন পর কেবিনে স্থানান্তর করা হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে ৮ টায় মেডিকেল বোর্ডের সুপারিশে তাকে কেবিনে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন।

ডা. জাহিদ বলেন, ‘মেডিকেল বোর্ডের সুপারিশে ম্যাডামকে (খালেদা জিয়া) রাত সাড়ে ৮ টার দিকে সিসিইউ থেকে কেবিনে আনা হয়েছে। কেবিনে সিসিইউ’র সব সুবিধাদি রাখা হয়েছে এবং সিসিইউ’র নার্সরা কেবিনে তার সেবায় নিয়োজিত থাকছেন।’

হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসা কাজে নিয়োজিত রয়েছেন। তারা ইতিমধ্যে তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর সুপারিশ করেছেন। সেই অনুযায়ী, পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পঞ্চম দফায় আবেদনও করেন। কিন্তু সরকার সেই আবেদন নাকচ করে দিয়েছে।

জাহিদ আরও বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তার অবস্থা আগের মতোই আছে। সবগুলো প্যারামিটার আগে মতোই উঠানামা করছে।’

এর আগে গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে কেবিনে ভর্তির পরদিনই লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার অবস্থার অবনতি হলে দ্রুতই তাকে সিসিইউতে নিয়ে যাওয়া হয়। প্রায় ৫৭ দিন পর তাকে আবার কেবিনে নিয়ে আসা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877